বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।
শিরোনাম :
নতুন আসা রোহিঙ্গাদের কারণে সংকটের চাপ আরও বাড়ছে-উপদেষ্টা ফারুক জানা গেল এইচএসসির ফল প্রকাশের সম্ভাব্য সময় গণঅভ্যুত্থানে নিহত ৭০৮ জনের তালিকা প্রকাশ, বাদ গেলে জানানোর অনুরোধ ছাত্র-জনতার রক্তের বিনিময়ে নতুন বাংলাদেশ, ব্যর্থ হতে দেওয়া যাবে না: সালাহউদ্দিন রোহিঙ্গা সংকট বাংলাদেশের একার উদ্বেগের বিষয় নয়: কমনওয়েলথ মন্ত্রীদের বৈঠকে পররাষ্ট্র উপদেষ্টা শেয়ার বাজারে কারসাজির কারণে সাকিবকে ৫০ লাখ টাকা জরিমানা তিন পার্বত্য জেলায় ৭২ ঘণ্টার অবরোধ শেষ হয়েছে , স্বাভাবিক হচ্ছে জনজীবন জাতীয় পরিচয়পত্র বাতিল জেনারেল আজিজের দুই ভাইয়ের “আমি নিশ্চিত, আমরা যদি একসঙ্গে কাজ করি, তাহলে আমাদের ব্যর্থ হওয়ার কোনো কারণ নেই” চকরিয়ায় ডাকাতের গুলিতে সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম নিহত: ৩ ডাকাত আটক

চট্টগ্রামে একদিনেই আক্রান্ত ২১৮ জন

করোনাভাইরাস, ফাইল ছবি

ভয়েস নিউজ ডেস্ক:
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ৫৭৬টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২১৮ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্ত ২৮ হাজার ৩৩০ জন।

এসময়ে চট্টগ্রামে করোনায় ১ জনের মৃত্যু হয়েছে।
বুধবার (১৬ ডিসেম্বর) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৮৮টি নমুনা পরীক্ষা করে ৬৫ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪৭৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৩৩ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৫৭টি নমুনা পরীক্ষা করে ৫১ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৭৬টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ৯ জনের।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১২টি নমুনা পরীক্ষা করে ২৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১২১টি নমুনা পরীক্ষা করে ১৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৪টি নমুনা পরীক্ষা করে ৫ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৩ জনের পজেটিভ শনাক্ত হয়। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ২১৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৫৭৬টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৮৩ জন এবং উপজেলায় ৩৫ জন।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION